ফাদার টেরেন্স রড্রিগস্ চট্টগ্রাম মহাধর্মপ্রদেশের নতুন ভিকার জেনারেল

২২ মে (সোমবার) ফাদার টেরেন্স রড্রিগস্ চট্টগ্রাম মহাধর্মপ্রদেশের নতুন ভিকার জেনারেলের দায়িত্ব গ্রহণ করেন। চট্টগ্রাম মহাধর্মপ্রদেশের আর্চবিশপ লরেন্স সুব্রত হাওলাদার সিএসসি এপিসকপাল ডিক্রির মাধ্যমে এই ঘোষণা দেন। 


একইদিনে বিদায়ী ভিকার জেনারেল ফাদার লিওনার্ড সি. রিবেরুকে দীর্ঘদিন চট্টগ্রামের ভিকার জেনারেলের দায়িত্ব পালনের জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। 


বিদায়ী ভিকার জেনারেল ফাদার লিওনার্ড ২০২০ সালের ২২ মে থেকে এই গুরুদায়িত্ব পালন করছিলেন। বর্তমানে তিনি ঢাকার বনানীতে পবিত্র আত্মার উচ্চ সেমিনারীতে অধ্যাপকের পাশাপাশি একজন স্টাফ সদস্য হিসাবে বদলি হয়েছেন।

ফাদার টেরেন্স রড্রিগস্ চট্টগ্রাম মহাধর্মপ্রদেশের নতুন ভিকার জেনারেল  


প্রয়াত লরেন্স এবং ডরোথি রড্রিগেসের দ্বিতীয় সন্তান ফাদার টেরেন্স রড্রিগস। ১৯৬৭ সালের ৩ নভেম্বর তিনি চট্টগ্রামের পাথরঘাটায় জন্মগ্রহণ করেন। ১৯৮১ সালে তিনি বরিশালের গৌরনদীতে শেবোকালয় মাইনর সেমিনারিতে ভর্তি হন। ১৯৮৯ থেকে ১৯৯৫ সাল পর্যন্ত পবিত্র আত্মা উচ্চ সেমিনারিতে পড়াশোনা করেন। ২০০২ থেকে ২০০৪ সাল পর্যন্ত ফিলিপাইনের ম্যানিলা সেন্ট টমাস বিশ্ববিদ্যালয়ে যাজক ধর্মতত্ত্বের লাইসেন্স প্রোগ্রামে যোগদান করেন। ফাদার টেরেন্স গৌরনদীতে শেবোকালয় মাইনর সেমিনারি, চট্টগ্রামের হলি রোজারি ইন্টারমিডিয়েট সেমিনারি এবং পদ্রিশিবপুরের হলি রোজারি ইন্টারমিডিয়েট সেমিনারির রেক্টর হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি পাদ্রীশিবপুরে সহকারী যাজক এবং বরিশাল, গৌরনদী ও চট্টগ্রাম ক্যাথেড্রাল প্যারিশের যাজক হিসেবেও বিভিন্ন সময়ে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও, তিনি ঢাকার বনানীতে পবিত্র আত্মা মেজর সেমিনারিতে যাজক ধর্মতত্ত্বের অধ্যাপক এবং সহকারী আধ্যাত্মিক পরিচালকের পদে অধিষ্ঠিত হয়েছেন।

Post a Comment

Previous Post Next Post