নাগরীতে কার্যকরী শিক্ষা সেমিনার

অ্যাডভোকেট ব্রাদার নির্মল ফ্রান্সিস গমেজ সিএসসি “শিক্ষকতা উপার্জনের নিছক পেশা নয়, মানব সন্তানকে বা সন্তানদের সমন্বিত মানুষ হিসেবে গড়ে তোলার জন্য স্রষ্টা কর্তৃক জীবনাহ্বান ও পবিত্র নিয়োগ”- এই মূলসূর নিয়ে একটি সেমিনার অনুষ্ঠিত হলো নাগরীর পারওয়ানে।  

১১ আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দে সেমিনারটি নাগরীতে আয়োজন করে সেন্ট বার্নার্ড কেজি স্কুল, পারওয়ান।

উক্ত সেমিনারে মূলবক্তা ব্রাদার নির্মল ফ্রান্সিস গমেজ সিএসসি, ভারপ্রাপ্ত পরিচালক, আপন ও বারাকা বলেন, শিক্ষকদের হতে হবে সাধারণের মধ্যে বিশেষ এবং অনুকরণীয় ব্যক্তিত্বের অধিকারী। সমাজে তারা বিশেষ সম্মানের অধিকারী। শিক্ষকতাকে উপার্জনের পেশা হিসেবে নয়, বরং তা সমন্বিত মানুষ হিসেবে গড়ার আহ্বান ও নিয়োগ হিসেবে দেখতে হবে এবং বিশ্বাস করতে হবে। কাজেই, অত্যন্ত বিশ্বস্ততার সাথে কঠোর পরিশ্রমের মধ্যদিয়ে আত্মনিয়োগ করতে হবে। উক্ত সেমিনারে ১১ জন শিক্ষক সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। পরিশেষে, উক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান ব্রাদার যোসেফ প্লাসিড সেমিনারটি সমাপ্তি ঘোষণা করেন ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

[জীবন ও সমাজে- পাঠাতে পারেন আপনারও বস্তুনিষ্ঠ লেখা প্রবন্ধ, গল্প ও ফিচার। 
লেখা পাঠানোর ঠিকানা : jibonoshomaj@gmail.com ] 

[দৃষ্টি আকর্ষণ: যদি মনে করেন এমন কোন আলোকিত ব্যক্তিকে নিয়ে আমাদের জীবন ও সমাজের অনলাইন ম্যাগাজিনে বিশেষ ফিচার করা যেতে পারে, তাহলে আমাদের সাথে যোগাযোগ করুন। আমরা সেই ফিচার করে তার আলো ছড়াবো, যাতে অন্যরাও সেই ব্যক্তিত্বের আলোয় আলোকিত হতে পারে। 

 আমাদের সাথে যোগাযোগ করুন : jibonoshomaj@gmail.com] 

[পাঠকদের  দৃষ্টি আকর্ষণ:  করোনাকালে আপনার শিক্ষাপ্রতিষ্ঠান বা সংগঠনের এমন কোন অগ্রণী ভূমিকা কি ছিল যা নিয়ে জীবন ও সমাজ-এ ফিচার করা যেতে পারে। তাহলে আমাদের সাথে যোগাযোগ করুন : jibonoshomaj@gmail.com] 

 


Post a Comment

Previous Post Next Post